আমার সঙ্গে হার্দিকের তুলনা করা উচিত নয়: কপিল দেব

সময়টা ভালো যাচ্ছে না টিম ইন্ডিয়ার। দক্ষিণ আফ্রিকা সফরে যেয়ে পুরোপুরি এলোমেলো ক্রিকেট খেলছে কোহলির দল। আর তারই জের ধরে হার্দিক পান্ডিয়াকে তার তার সাথে কপিল দেব। ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক জানিয়ে দিলেন, ”দ্বিতীয় টেস্টে ক্ষমার অযোগ্য ভুল করেছে হার্দিক। এমনটা করতে থাকলে আমার সঙ্গে ওকে তুলনা করা উচিত হবে না।”

সম্প্রতি ভারতীয় দলে ব্যাটে বলে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন হার্দিক পান্ডিয়া। দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টে তার সাহসী ব্যাটিং সাধুবাদ কুড়িয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের। কপিল দেবের সঙ্গে তুলনা হচ্ছে ভারতের নয়া অলরাউন্ডারের। সেই হার্দিকই দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বিরাটের সঙ্গে ক্রিজে জমে যাওয়ার পর দায়সারাভাবে রান আউট হন।

হার্দিক পান্ডিয়ার এমন দায়সারা মনোভাব দেখে ক্ষুব্ধ কপিল দেব। তার কথায়, ”এমন ভুল করতে থাকলে আমরা সঙ্গে হার্দিকের তুলনা করাটা উচিত হবে না। হার্দিক প্রতিভাবান। তবে মানসিক দিক দিয়ে ওকে আরও খাটতে হবে।”

কপিলের সঙ্গে হার্দিকের তুলনা করতে চান না কপিলের বন্ধু প্রাক্তন ক্রিকেটার সন্দীপ পাটিল। তার কথায়, ”১৫ বছর ধরে কপিল ধারাবাহিকভাবে ভারতের হয়ে পারফর্ম করেছে। সেখানে হার্দিক মাত্র ৫টা টেস্ট খেলেছে। এখনই ওর সঙ্গে কপিলের তুলনা হতে পারে না।”

এই খবর গুলিও পড়তে পারেন