গাজীপুর মহান মে দিবস পালিত

রোকুনুজ্জামানঃ

আজ ১ মে, মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। শ্রমজীবী মেহনতি মানুষের চরম আত্মত্যাগে ন্যায্য অধিকার আদায়ের এক অবিস্মরণীয় দিন। বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণার উৎস এই দিন। তাই দেশে বিভিন্ন জেলায় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি।

মহান মে দিবস উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি পালিত হচ্ছে। গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার বাস স্ট্যান্ডে মহাসড়কের পাশে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে পালিত হয়েছে মহান মে দিবস।

শনিবার [১ মে ২০২১] সকাল ৯ টায় বাঘেরবাজার এলাকায় বাংলাদেশ কৃষক শ্রমিক মুক্তি আন্দোলন
সংগঠনটির ব্যানারে বিভিন্ন সংগঠন একত্রিত হয়ে দিনটি পালন করে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক শ্রমিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান শ্রমিক আব্দুল মালেক, দলটির মহাসচিব শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাওয়ালগড় ইউপি সদস্য শফিকুল ইসলাম মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক বাবুল সরকার।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আমজাদ রহমান, কামাল হোসেন, আব্দুল কুদ্দুস, ওয়াকিবুল ইসলাম (দুদু মিয়া), হাবিবুল্লাহ, আরিফুল ইসলাম, খন্দকার রাশেদুল ইসলাম, এস এম সেলিম রেজা, হুমায়ুন কবীর, আরিফ, সুমার আলী মোল্লা ও শাকিল সহ বিভিন্ন কারখানার শ্রমিকরা।

এসময় নেতারা মাতৃত্বকালীন ছুটি সহ আইনানুযায়ী কর্মক্ষেত্রে জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে এবং ঈদের আগে বেতন বোনাস সহ সকল বকেয়া পরিশোধের দাবি জানান। পরে একটি র‍্যালী মহাসড়ক হয়ে বাঘের বাজার ঈদগা মাঠে গিয়ে শেষ হয়।

এই খবর গুলিও পড়তে পারেন