তাহিরপুরে লাল-শাপলার বিকি বিলের সৌন্দর্য রক্ষার্থে প্রশাসনের মাইকিং

সুনামগঞ্জের প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাল শাপলার বিকি বিলের সৌন্দর্য রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাইকিং করা হয়েছে।রবিবার (১৮অক্টোবর) উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের কাশতাল গ্রামের পাশে পর্যটনের অপার সম্ভাবনাময় লাল শাপলার বিকি বিলের সৌন্দর্য রক্ষা ও জনস্বার্থে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের নির্দেশেটাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সহযোগিতায় সকাল থেকে বিকাল পর্যন্ত মাইকিং করা হয়।

জানা যায়, স্থানীয় লোকজন গরু মহিষের গো-খাদ্য হিসাবে লাল শাপলার ডাটা গুলো ব্যবহার করছেন যার ফলে লাল শাপলার সৌন্দর্য বিলীন হয়ে যাচ্ছে।গত বছর ওই বিলে পর্যটকদের ভিড় থাকলেও এইবছরে তার আর নেই বলেই চলে।

স্থানীয়রা জানান, লাল শাপলা ফুল যখন থেকে ফুটে উঠতে শুরু করেছে, তখন থেকে ফুলের সৌন্দর্য রক্ষার্থে মাইকিং সহ নিষেদাঙ্গা শুরু করলে ওই বিলের শাপলা সৌন্দর্য রক্ষা পেত।তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, বিকি বিলের সৌন্দর্য রক্ষার্থে ও জনস্বার্থে বিকি বিল থেকে ডাটাসহ শাপলা আহরণে নিষেদাঙ্গা জারি করা হয়েছে, এই আদেশ অমান্যকারীদেরকে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য,সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ গত বছরের ১২ অক্টোবর ওই লাল শাপলার বিকি বিলকে উপজেলার নতুন পর্যটন এলাকা হিসাবে ঘোষণা করেছিলেন।

এই খবর গুলিও পড়তে পারেন