ফুলপুরে অতিরিক্ত দামে তরমুজ বিক্রির দায়ে,ব্যবসায়ীকে জরিমানা

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ


পবিত্র মাহে রমজান ও তাপদাহকে কাজে লাগিয়ে কেজি প্রতি অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করার দায়ে দুই তরমুজ ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ ২৭ এপ্রিল(মঙ্গলবার) দুপুরে ফুলপুর বাসস্ট্যান্ড ও দিউ এলাকায় অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)ফাতেমা তুজ জোহরা।

ক্রেতা সেজে অতিরিক্ত দামে কেজি দরে তরমুজ বিক্রির বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের নিকট সরাসরি প্রমাণিত হওয়ায় এবং বিক্রেতা গণ পণ্যের ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণণ আইন,২০১৮ অনুযায়ী ২টি মামলায় ২ বিক্রেতাকে ৮,০০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় তরমুজ সহ সকল প্রকার ভোগ্যপণ্যের অতিরিক্ত অর্থ আদায়ের নজরদারি রাখতে বাজারে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন।

পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী সিন্ডিকেট নিত্য প্রয়োজনীয় পণ্যের জন্য অতিরিক্ত অর্থ আদায়ের সাথে জরিত থাকার প্রমাণ পেলে প্রয়োজনে,জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জরিমানা করা সহ অভিযান অব্যাহত থাকবে বলেও ব্যবসায়িদের সতর্ক করা হয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট আইন অনুযায়ী সকল পাইকারী ও খুচরা বিক্রেতাকে আইন মেনে ন্যায্যমূল্যে পণ্য বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জহুরা।

এই খবর গুলিও পড়তে পারেন