প্রণয় বর্মনকে মেডিকেল কলেজে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করলেন জেলা প্রশাসক

তানভীর আহমেদ:


দরিদ্রতাকে জয় করেছেন অদম্য মেধাবী শিক্ষার্থী প্রণয় বর্মন। সে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের নারায়ন বর্মন ও মনি বর্মন এর সন্তান। শত কষ্টের মাঝেও পড়াশোনা চালিয়ে সে এবার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ঢাকায় এমবিবিএস কোর্সে (মেধা তালিকায় ৪৩৬ নং মেধাক্রমে) ভর্তি হওয়ার জন্য সুযোগ পেয়েছে। কিন্তু অর্থাভাবে ভর্তি হতে পারছিল না।

রবিবার ১১ই এপ্রিল২০২১ই, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন এর সাথে সাক্ষাৎ করলে তিনি তাকে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করেন এবং যে কোন প্রয়োজনে যোগাযোগ অব্যাহত রাখার জন্য বলেন।

এসময় মেধাবী শিক্ষার্থী প্রণয় বর্মন জানায়, তারা এক বোন ও দুই ভাই। ছোট ভাই সূর্য্য বর্মন তৃতীয় শ্রেণিতে অধ্যয়নরত। তার বাবা একজন মৎস্যজীবী এবং মাতা মনি বর্মন পাথর শ্রমিক। বিগত ২০১৮ সালে তাহিরপুর উপজেলার তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ এবং ২০২০ সালে সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়।

ভর্তির জন্য আর্থিক সহায়তা পেয়ে প্রণয় বর্মন আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং বলেন তার স্বপ্ন ডাক্তার হয়ে মানুষের সেবা করার। এসময় তার বাবা নারায়ন বর্মন উপস্থিত ছিলেন। সহায়তার জন্য জেলা প্রশাসক এর প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই খবর গুলিও পড়তে পারেন