বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম কে গতিশীল করার লক্ষ্যে কুষ্টিয়া পুলিশ সুপারের মতবিনিময় সভা

সুমাইয়া আক্তার শিখা (কুষ্টিয়া) প্রতিনিধি:

বৃহস্পতিবার ( ২২ এপ্রিল) জনাব মোঃ খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া জেলার মডেল থানা আকস্মিক পরিদর্শন করেন। মাননীয় আইজিপি মহোদয়ের নিদের্শনায় গঠিত বিট পুলিশিং এর মাধ্যমে জনগনের দোরগোড়ায় পুলিশী সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে পুলিশ সুপার, কুষ্টিয়া মহোদয় মডেল থানা এলাকার ১২টি বিটে নিয়োজিত বিট অফিসারদের নিয়ে মতবিনিময় করেন এবং বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। থানা এলাকায় W/A আসামী গ্রেফতারের লক্ষ্যে বিট অফিসারদের সকল প্রকার তথ্য সংগ্রহের মাধ্যমে গ্রেফতার এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন, নৈতিকতা বিবর্জিত কাজ বর্জন, জনসাধারণের সাথে উত্তম ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন।

থানা আকস্মিক পরিদর্শনকালে থানায় কর্মরত অফিসার ফোর্সের সমস্যার বিষয়গুলি গভীর মনোযোগের সহিত শ্রবণ, তাৎক্ষনিকভাবে অনুপ্রেরনামূলক বক্তব্য উপস্থাপন এবং বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রাদান করেন।

অতঃপর কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় সরকার ঘোষিত ২২/০৪/২০২১ ইং তারিখ হইতে ২৮/০৪/২০২১ ইং তারিখ পর্যন্ত এক সপ্তাহের কঠোর লক-ডাউনের বিধি নিষেধ সম্পর্কিত বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার,(প্রশাসন ও অপরাধ), জনাব মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), এবং জনাব মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া, জনাব মোহাম্মদ শওকত কবির, অফিসার ইনচার্জ, মডেল থানা, কুষ্টিয়া এবং ১২টি বিটে নিয়োজিত বিট অফিসার ও ফোর্স।

এই খবর গুলিও পড়তে পারেন