শ্রীপুরে সি.এইচ.বি ফ্রী ব্লাড গ্রুপিং কর্মসূচি অনুষ্ঠিত

রোকুনুজ্জামান:

একুশের প্রথম প্রহর থেকে শুরু করে সকাল পর্যন্ত ফুল দেওয়ার পাশাপাশি বিভিন্ন সংগঠন দিনব্যাপী আয়োজন করেছে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা
সভা রক্তদানসহ নানা কর্মসূচির

২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শ্রীপুর উপজেলার ইদ্রপুর
বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পাশে ক্রাউন অব হিউম্যানিটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত ফ্রী ব্লাড গ্রুপিং কর্মসূচি আয়োজন করেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ( সি.এইচ.বি ),।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল দশটায় অব হিউম্যানিটি বাংলাদেশ ( সি.এইচ.বি ) এর উদ্যোগে ফ্রী ব্লাড গ্রুপিং রক্তদান ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সার্বিক সহযােগীতায় করেন গাজীপুর জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাে.হাফিজুর রহমান।

এসময় অনুষ্ঠানে উপস্থিত হয়ে হাফিজুর রহমান বলেল, আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আরেক দিকে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠনের তরুণ সমাজ। তাদের সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, রক্তের অভাবে প্রতিবছরই অসংখ্য মূল্যবান প্রাণ ঝরে যাচ্ছে। রক্ত যদিও বা পাওয়া যায় তবে তার বিশুদ্ধতা নিয়ে একটা যৌক্তিক প্রশ্ন থেকেই যায়। কারণ, আমাদের দেশের ব্লাড ব্যাংক গুলোতে যে রক্ত সংরক্ষণ করে রাখা হয়, তা দীর্ঘ দিন ধরে জমে থাকার ফলে রক্তের গুনাগুন নষ্ট হয়ে যায়।

তিনি আর বলেন, এটি একটি সেচ্ছায় রক্তদাতা সংগঠন । প্রয়োজনের ভিত্তিতে তাৎক্ষনিক ভাবে তাদের রক্তদাতা সশরীরে উপস্থিত হয়ে রক্তদান করেন। যাঁর ফলে রক্ত সংরক্ষণ প্রয়োজন হয়না। এই রক্ত সুত্রে মানুষে-মানুষে আত্মিক সম্পর্ক গড়ে তোলবে বলে মরে করেন।

এসময় ( সি.এইচ.বি ) ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পারভেজ প্রধান জানান, বাংলাদেশের কয়েকটি জেলায় সি.এইচ.বি শাখা কমিটি করা হয়েছে। রক্তের অভাবে যাতে একটি প্রাণও ঝড়ে না যায়। তাই সকলেই সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। আমরা মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই দেশকে ও দেশের মানুষকে রক্ষা করাটাই আমাদের লক্ষ। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কর্মীসহ নানা পেশাজীবীর মানুষ।

এই খবর গুলিও পড়তে পারেন