গাজীপুরে ইয়াবা ব্যবসায়ী সাংবাদিককে প্রাণনাশের হুমকি থানায় অভিযোগ

গাজীপুর (প্রতিনিধিঃ)

গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ডের দক্ষিণ গজারিয়াপাড়ায় বহুদিন যাবৎ ইয়াবাসহ মাদক ব্যবসা করিয়া আসিতেছিল কিছু সংখ্যক এলাকার ও বহিরাগত মাদক ব্যবসায়ীরা।

এজন্য পুরো সিন্ডিকেটের তথ্য সংগ্রহের জন্য মাঠে নামে কিছু সাংবাদিক। এরই ধারাবাহিকতায় গত ২৮/১১/২০২০ ইং তারিখ উত্তর গজারিয়া পাড়া
ব্র্যাকের সামনে ইয়াবা হাতবদলের সময় মাইনুল নামে এক মাদক ব্যবসায়ীকে জনতা ধাওয়া করে ধরে ফেলে।
সে ইয়াবা ব্যবসায় জড়িত কথা স্বীকার করে জবানবন্দি দেয়। এই ভিডিও স্থানীয় সাংবাদিক ওমর ফারুক তার ক্যামেরায় ধারণ করেন।

পরবর্তীতে এলাকার লোকজন মাইনুল কে জিজ্ঞাসা করলে সে রাসেল নামে ইয়াবার ডিলার এর কথা বলে দেয় এবং সে আরো কিছু ইয়াবাসেবী ও ব্যবসায়ী লোকদের দিয়ে ব্যবসা পরিচালনা করে বলে জানায়। পরে তাকে লোকজনেরা তারাইয়া দেয়।

পরে ঐদিন রাত ২টার সময় ০১৩০৪৩৩৮৩৭৭ নাম্বার থেকে রাসেল নামে নিজেকে ইয়াবা সম্রাট পরিচয়দানকারী ব্যক্তি ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। সাংবাদিক ওমর ফারুক একাধিকবার তাকে সংযুক্ত করতে চাইলেও সে বলে আমি এই এলাকার ইয়াবা সম্রাট, তুই পারলে আমার কিছু করে দেখা, পুলিশ ডিবি আমার কেনা। তুই কোথায় আমি আসতেছি তোর বাড়িতে এসে তোকে কোপামু। সাংবাদিকতা করছ তোকে দেখে নিবো। কত সাংবাদিক হারাইয়া গেছে তোকে গুম করতে আমার সময় লাগবে না। আরো মা-বাবা তুলে বেশ গালিগালাজ করে।

এমতাবস্থায় সাংবাদিক ওমর ফারুক গাজীপুর মেট্রোপলিটন সদর থানায় লিখিত অভিযোগ জানায়।
থানা থেকে এসআই জিন্নাত আলী জিন্নাহ কে তদন্তভার দেওয়া হয়। যেখানে বাংলাদেশ সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছে, সেখানে একজন সাংবাদিক যদি মাদকের নিউজ সংগ্রহ করতে হুমকির শিকার হয়, তাহলে সমাজ থেকে মাদকমুক্ত হবে কিভাবে। ভূক্তভূগী সাংবাদিক প্রশাসন ও সচেতন সমাজের কাছে এ ব্যপারে সহায়তা কামনা করেন।

এই খবর গুলিও পড়তে পারেন