গাজীপুর এক হাজার দুইশ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন জেলসহ আট জনকে জরিমানা

রোকুনুজ্জামান

গাজীপুর সদর উপজেলার তালতলী ও মনিপুর বাজার এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর আঞ্চলিক অফিসের উদ্যোগে , গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহম্মেদ এর নেতৃত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণ মোবাইল কোর্ট পরিচালিত হয়। 

রোববার (২৯ নবেম্বর ) সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত অভিযান পরিচালনাকালে ঐ এলাকার ৪টি স্পর্টে অবৈধভাবে স্থাপিত ২” ব্যাসের ৬ কিলোমিটার পাইপ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় এক হাজার ২০০বাড়ীর ২৪০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। এবং দুই জনকে কারাদন্ড সহ আট জনকে মোট ১ লক্ষ ৯৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

আসামিরা হলেন, অবৈধ সংযোগ প্রদানের মূল হোতা মো. হাফিজুর রহমান-কে ৩০ দিন এবং মো. মাঈনুদ্দিন-কে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও বাসাবাড়িতে অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে (১) রুবেল-কে ৩০ হাজার, (২) খাদিজা আক্তার-কে ৭ হাজার, (৩) আলমাস-কে ২ হাজার, (৪) আরসাদ-কে ২ হাজার, (৫) শাহাদাৎ খাঁ-কে ২ হাজার, (৬) কামাল হোসেন-কে ২০ হাজার, (৭) রইচ উদ্দিন-কে ৩০ হাজার, (৮) শাহীন কাজী-কে ১ লক্ষ টাকা করে মোট ১ লক্ষ ৯৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়। 

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, এর আগেও অভিযানে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আবার কিছু দিনের মধ্যে বাড়ি প্রতি টাকা তুলে ফের একই জায়গায় সংযোগ দিয়ে দিচ্ছে এলাকার প্রভাবশালী একটি চক্র। এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে। গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় তালতলী ও মনিপুর বাজার অভিযান চালিয়ে দুই জনকে কারাদন্ড সহ আট জনকে মোট ১ লক্ষ ৯৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সাথে উপস্থিত ছিলেন গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম, ব্যবস্থাপক(জোবিঅ-জয়দেবপুর), প্রকৌ.এস. এম. আবু সুফিয়ান ও প্রকৌ. মির্জা শাহনেওয়াজ লতিফ উপব্যবস্থাপকদ্বয়, প্রকৌ. কে. এইচ. ফয়সাল আহমেদ ও প্রকৌ. শেখ জাবের নূরানী-সহকারী প্রকৌশলীদ্বয়, জনাব মজিবুর রহমান (ইএসএস-গাজী.) ও জনাব মো. সাবিনুর রহমান (মি.ও ভি)-উপসহকারী প্রকৌশলীদ্বয় এবং রাজস্ব উপশাখার জনাব মো. আহম্মেদ উল্লাহ, জনাব মো. ইকবাল হোসেন চৌধুরী ও জনাব মো. আব্দুর রাজ্জাক- সহকারী কর্মকর্তাবৃন্দসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।

এই খবর গুলিও পড়তে পারেন